ভূরুঙ্গামারীতে নকল আইসক্রিম ও লাচ্ছা সেমাই তৈরির কারখানার সন্ধান ভ্রাম্যমান আদালতের অভিযান ৯৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, মে ৪, ২০২১

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধি: কুড়িগ্রামের ভ‚রুঙ্গামারীতে বিএসটিআই এর অনুমোদন বিহিন আইসক্রিম ও সেমাই কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান। তিনটি কারখানায় প্রায় ৯৫ হাজার টাকা জরিমানা আদায় ও কারখানা সিলগালা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

জানাগেছে, উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজার এলাকার মৃত ওসমান গনীর পূত্র সাহাদুজ্জামান মুক্তা আইসক্রিম নামে একটি কারখানা, ভূরুঙ্গামারী বাজারে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তির ভাই ভাই আইসক্রিম নামে একটি কারখানা ও জয়মনিরহাট ইউনিয়নের খাটামারী গ্রামের ঝুমুর আলীর পূত্র কাদের আলী খাটামারী গ্রামে নাম বিহীন লাচ্চা সেমাই উৎপাদন করে আসছে। শুধু তাইনয়, এসকল ভেজাল পণ্য উৎপাদন করে নামিদামি ব্রান্ডের প্যাকেটে ঢুকিয়ে তা বাজার জাত করা হচ্ছে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটে জাহাঙ্গীর আলম এর নেতৃতে ভ্রাম্যমান আদালত ঐসব কারখানায় পৃথক পৃথক অভিযান চালিয়ে মুক্তা আইসক্রিমের ২৫ হাজার, ভাই ভাই আইসক্রিমের ২৫ হাজার এবং লাচ্ছা তৈরি কারখানার ৪৫ হাজার মোট ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করে। পরে আইসক্রিম ও লাচ্চা সেমাইয়ে ব্যাবহৃত সামগ্রী ধ্বংশ করা হয় এবং কারখানা গুলো ছিলগালা করে দেওয়া হয়।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180