চট্টগ্রামে করোনায় আরও পাঁচজনের মৃত্যু

ওয়েব ওয়েব

ডেস্ক

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, মে ৪, ২০২১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও পাঁচজন। এছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯৮ জনের শরীরে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৪৭৮।

মঙ্গলবার (৪ মে) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ও চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৩০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪১টি, বাংলাদেশ ইনস্টিটিউট ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৩০৪টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব জানান, করোনা সংক্রমণের হার আগের থেকে কমেছে। লকডাউনের কিছুটা ভাল প্রভাব পড়েছে। দুই সপ্তাহ আগেও সংক্রমণের হার ছিল ২৫ থেকে ৩০ শতাংশ। বর্তমানে তা দশ শতাংশে নেমে এসেছে।

মৃত্যুহার এখনও না কমা প্রসঙ্গে তিনি বলেন, বয়স্করাই বেশি মারা যাচ্ছেন। যাদের শরীরে বিভিন্ন রোগের উপসর্গ রয়েছে, তারাই করোনা আক্রান্ত হওয়ার পর মারা যাচ্ছেন।

তবে শপিংমল, মার্কেটগুলোতে যুবদের বেশি ঘোরাঘুরির কারণে করোনা সংক্রমণ আবারও ঈদের পরে বেড়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180