ঢাকা, ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

হরিপুরে ছাত্রদলের প্রচার সম্পাদক এখন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

MD.Abul

Hasan

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, মে ৪, ২০২১

নুর মোহাম্মদ,হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ৫নং হরিপুর সদর ইউনিয়নের ৪নং মিনাপুর ওয়ার্ড ছাত্রদলের প্রচার সম্পাদক মেহেদি হাসান এখন হরিপুর সদর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

জানা যায়, গত ১৪ই মার্চ ২০১৮ ইং তারিখে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে হরিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুব্রত ভৌমিক মিলন এবং ইউসুফ আলী কে সাধারণ সম্পাদক হিসেবে কমিটি অনুমোদন করেন। সেই সাথে এক বছরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেওয়া হয়। ঘোষিত কমিটির সভাপতি সুব্রত ভৌমিক মিলন এবং সাধারণ সম্পাদক ইউসুফ আলী গত তিন বছরের মধ্যে কোনো পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি এমনকি তিন বছরে কোন প্রকার ইউনিয়ন কমিটি গঠন করতে পারেনি।

উপজেলায় ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন না হওয়ায় হঠাৎ করে ৫নং হরিপুর সদর ইউনিয়নের সভাপতি সাধারণ সম্পাদকের নাম ফেসবুক টাইমলাইনে আসায় উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে বিভিন্ন প্রকার ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক নেত্ববৃন্দের সাথে কথা বলে জানা যায়, উল্লেখিত মেহেদি হাসান ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত।
বিএনপির একাধিক নেত্ববৃন্দের সাথে কথা বলে জানা যায়, মেহেদি হাসান ৫নং হরিপুর সদর ইউনিয়নের ৪নং মিনাপুর ওয়ার্ডের ২৯ অক্টোবর ২০১১ সালের গঠিত কমিটির প্রচার সম্পাদক ছিলেন।

এ বিষয়ে জানতে ৫নং হরিপুর সদর ইউনিয়নের জাতীয়তাবাদী দলের সাধারণ সম্পাদক ও তৎকালীন উপজেলা ছাত্রদল নেতা এডভোকেট নুরুল ইসলাম জানান, মেহেদি হাসান আমাদের ছাত্রদলের একনিষ্ঠ নেতা ছিল।
তৎকালীন সময়ের উপজেলা ছাত্রদলের আহবায়ক শফিকুল ইসলাম জানান, মেহেদি হাসান ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল। খোলস পাল্টে অন্য দলে যেতে পারেন।

হরিপুর উপজেলার ৫ নং সদর ইউনিয়নের ২০১১ সালের বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের যুগ্ন আহব্বায়ক জাহাঙ্গীর আলম বলেন,প্রচার সম্পাদক মেহেদী হাসান আমাদের ২০১১ সালের কমিটিতে ছিল এবং এক্টিভ কর্মী৷ আমরা তার প্রমাণ দিতে পারব৷
গত ২৬ এপ্রিল সোমবার উপজেলা ছাত্রলীগের সভাপতি সুব্রত ভৌমিক মিলন এবং সাধারণ সম্পাদক ইউসুফ আলী কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে মাক্স ও ইফতার বিতরণ অনুষ্ঠানের আয়োজনের জন্য ধন্যবাদ জানান ৫নং হরিপুর সদর ইউনিয়ন ছাত্রলীগ পরিবার কে। অপরদিকে মাসুম বিল্লাহ নামের আরেক ছাত্রলীগ কর্মীর ফেসবুক আইডির টাইমলাইনে বলা হয় আয়োজনে ৫নং হরিপুর সদর ইউনিয়নের সভাপতি উজ্জল হাসান রাজবির ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান, হরিপুর সদর ইউনিয়ন শাখা হরিপুর।

৫ নং সদর ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি সাধারণ সম্পাদক ও ৫ নং সদর ইউনিয়নের ৪ নং মিনাপুর ওয়ার্ডের বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ২০১১ সালের কমিটির প্রচার সম্পাদক মেহেদি হাসানের সাথে মঙ্গবার সকাল ১০:৩৬ মিনিটে মুঠোফোনে তার সাথে যোগাযোগ করা হলে তার মুঠোফোনের সুইচ অফ পাওয়া যায়৷

হরিপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ আলী বলেন, ছয়টি ইউনিয়নের মধ্যে ১ নং গেদুড়া ও ৫ নং হরিপুর সদরে কমিটি ঘোষণা করা হয়েছে৷ ৫ নং সদর ইউনিয়নে মেহেদী হাসান ছাত্রদলের প্রচার সম্পাদক ছিল চানতে চাইলে তিনি বলেন,ওটা ভুয়া খবর৷ ঐটা আমার ওয়ার্ড,আমার ওয়ার্ডে কে কি দল করে আমি ভালো জানি৷

হরিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুব্রত ভৌমিক মিলন বলেন,হরিপুরে ছাত্রলীগের কোনো ইউনিয়ন কমিটি ঘোষণা করা হয়নি৷ ইফতার ও মাস্ক বিতরণ করা হয়েছে৷ ছাত্রলীগের কমিটিতে যারা কনফার্ম হয়েছে তাদের নাম ইউসুফ শুধু হাইলাইট করতেছে৷ মেহেদি হাসান ছাত্রদলের প্রচার সম্পাদকের বিষয়টি জানতে চাওয়া হলে তিনি বলেন, ঐইটা এখনো ডিক্লেয়ার দেওয়া হয়নি৷

ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি রনির সাথে ৪ মে মঙ্গলবার সকাল ১০:৪০ মিনিটে তার মুফোঠোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেনি৷

হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুল বলেন, ছাত্রলীগের ইউনিয়নের কমিটি গঠনের ব‍্যাপারে আমাকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। ওরা তলে তলে মনগড়া কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করছে।

  • এই বিভাগের সর্বশেষ

    Translate »
    error: Content is protected !!