বাড়ি বাড়ি গিয়ে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিচ্ছেন চেয়ারম্যান

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, মে ৭, ২০২১

ঠাকুরগাঁও : হাতে একটি ব্যাগ নিয়ে নিজের মোটরসাইকেল করে ইউনিয়নের দুস্থ ও অসহায়দের বাড়িতে ছুটছেন। তালিকা অনুযায়ী নাম খুঁজে বের করে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার বাড়িতে গিয়ে দিয়ে আসছেন ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণ।

শুক্রবার (০৭ এপ্রিল) সকালে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, হাতে একটি ব্যাগ নিয়ে নিজের মোটরসাইকেল করে তালিকা অনুযায়ী ইউনিয়নের দুস্থ ও অসহায়দের বাড়িতে যাচ্ছেন চেয়ারম্যান। এরপর সেখানে দিয়ে সেই দুস্থ ব্যক্তির হাতের ছাপ নিয়ে তার হাতে বুঝিয়ে দিচ্ছেন প্রধানমন্ত্রীর দেওয়া নগদ অর্থ (৪৫০ টাকা)। চেয়ারম্যানের এমনি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ইউনিয়নের বাসিন্দারা।

আকচা ইউনিয়ন পরিষদের তথ্য মতে, এবারের ঈদে ১ হাজার ৫৫৮ জন দুস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেওয়া হয়েছে।

এর আগে গত ৪ এপ্রিল সকালে ইউনিয়নে ভিজিএফ চালের বদলে নগদ টাকা বিতরণের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। এ সময় উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোসহ স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নগদ অর্থ হাতে পেয়ে ইউনিয়নের বাসিন্দা মফিজুল বলেন, প্রতিবারে চাল দিতো, এবারে প্রথম টাকা পাইলাম। ভালোই হয়েছে এই টাকা দিয়ে চালের সঙ্গে অন্য কিছু কিনতে পাড়বো। তবে চেয়ারম্যান যে উদ্যোগটি নিয়েছেন তা অনেক ভালো হয়েছে। তিনি নিজে বাসায় এসে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার দিয়ে যাচ্ছেন।

আকচা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুরুবালা বলেন, চেয়ারম্যান এবার বাড়িতে এসে চালের বদলে টাকা দিয়ে গেল। খুব ভালো লাগলো বিষয়টি। এই টাকা দিয়ে ঈদের সেমাই কিনবো।

আকচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণ বলেন, ঈদুল ফিতর উপলক্ষে এলাকার দুস্থ অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ভিজিএফের চাল দেওয়া হতো। চালের পরিবর্তে এবার নগদ অর্থ দেওয়া হচ্ছে। এই নগদ অর্থ যাতে সঠিক মানুষটি পায় সেজন্য আমি নিজে মাঠপর্যায়ে যাচ্ছি। এতে কষ্ট হলেও এলাকার সঠিক মানুষটি তার অধিকারের অর্থটি পাচ্ছে এটাই আমার সব থেকে বড় আনন্দ।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180