সাংবাদিক রোজিনার মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে ময়মনসিংহ চরাঞ্চল প্রেসক্লাবের মানববন্ধন

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, মে ১৯, ২০২১

মফিজ উদ্দিন তালুকদার।। প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তারের প্রতিবাদে এবং মুক্তির দাবীতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন ময়মনসিংহ চরাঞ্চল মডেল প্রেস ক্লাব। ময়মনসিংহ চরাঞ্চল মডেল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক সেলিনা কবিরের নেতৃত্বে ও প্রেসক্লাবের উদ্যোগে ১৯ শে মে বুধবার ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর শম্ভুগঞ্জ মোড় চরাঞ্চল প্রেস ক্লাব প্রাঙ্গণে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
রোজিনা ইসলাম গত কয়েক মাসে স্বাস্থ্যখাত নিয়ে একের পর এক প্রতিবেদন করেছেন।

সাংবাদিকতায় বহু পুরস্কার পাওয়া রোজিনা ইসলামের অনেক প্রতিবেদন ধরে সংশোধনমূলক পদক্ষেপও নিয়েছে সরকার। পেশাগত দায়িত্ব পালন কালে ১৭ ই মে সোমবার ৬ ঘণ্টা স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে রাতে শাহবাগ থানায় হস্তান্তর করা হয় অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলাম কে।

হেনস্তার পর মামলা ও গ্রেফতারের ঘটনাটি নিয়ে খবর প্রকাশ করেছে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পস্ট,ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু সহ পৃথিবীর অনেক সংবাদমাধ্যম বিভিন্ন শিরোনামে প্রকাশ করেছে খবরটি।

সাংবাদিক রোজিনা ইসলামকে যে আইনে আটক করা হয়েছে সেটা ব্রিটিশ আমলের আইন বলে উল্লেখ করেছে দ্য ওয়াশিংটন পোস্ট। বিশ্বের বিভিন্ন গণমাধ্যম কর্মীদের মতো ময়মনসিংহ চরাঞ্চল মডেল প্রেস ক্লাব
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থাকারী ব্যক্তিদের শাস্তির দাবী জানিয়েছেন। উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় রোজিনা ইসলামকে হেনস্থা, মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়েছেন তারা। তাকে অবিলম্বে মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন সংগঠনের সাংবাদিক নেতৃবৃন্ধ।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180