রোজিনাকে শর্তসাপেক্ষে দেওয়া মুক্তি ফরমায়েশি রায়: ফখরুল

ঠাকুরগাঁও ২৪ ঠাকুরগাঁও ২৪

নিউজ পেপার ওয়েব ডেস্ক

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, মে ২৩, ২০২১
ফাইল

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে শর্তসাপেক্ষে দেওয়া মুক্তিকে ফরমায়েশি রায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় সাংবাদিকদের ওপর এমন নির্যাতনের দায় তাদের নিজেদেরই নিতে হবে বলেও জানান তিনি।

রোববার (২৩ মে) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। তিনি ‘বিএনপি গণমাধ্যমের বন্ধু সেজে উসকানি দিচ্ছে ‘- ওবায়েদুল কাদেরের এমন বক্তব্যের প্রতিবাদ জানান। বলেন, এটি মিথ্যা ও মনগড়া। এই আওয়ামী লীগই সাংবাদিকদের কণ্ঠরোধ করেছে।

অবিলম্বে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট বাতিল ও বন্দি সাংবাদিকদের মুক্তির দাবি জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, করোনা টিকা সংগ্রহে সরকার ব্যর্থ হয়েছে। তাদের অদক্ষতার কারণেই তারা ব্যর্থ। মহামারি ও টিকা ব্যবস্থাপনা ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ দাবি করেন তিনি। এ সময় অবিলম্বে টিকার রোডম্যাপ জনসম্মুখে প্রকাশের দাবি জানান বিএনপি মহাসচিব।

ই-পাসপোর্টে ইসরায়েলে যাওয়ার নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়টির সমালোচনা করে মির্জা ফখরুল প্রশ্ন রেখে বলেন, তাহলে কি আল-জাজিরার প্রতিবেদনই সত্য? ইসরায়েলের সঙ্গে নতুন কোনো চুক্তিতে যাচ্ছে সরকার?

পরে দলটির চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে কথা বলেন তিনি। জানান, খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত রয়েছে। তবে এখনও সিসিইউতেই আছেন। লাংক থেকে কৃত্রিম উপায়ে পানি বের করা হচ্ছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180