যেসব খাবার শারীরিক মিলনের ইচ্ছা কমিয়ে দেয়

ঠাকুরগাঁও ২৪ ঠাকুরগাঁও ২৪

নিউজ পেপার ওয়েব ডেস্ক

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২১

সম্পর্ক সুন্দর ও সুখের করতে অবশ্যই শারীরিক মিলন প্রয়োজন। বলা বাহুল্য, শারীরিক মিলন ছাড়া সম্পর্ক পূর্ণতা পায় না। এক্ষেত্রে এমন কিছু উপকারী খাবার রয়েছে যেগুলো খেলে আপনার যৌন ইচ্ছা বৃদ্ধি পাবে।

অপরদিকে, এমন কিছু খাবার আছে যেগুলো খেলে আপনার যৌন আকাঙ্ক্ষা ধীরে ধীরে কমে যায়। এই খাবারগুলোকে অ্যানাফ্রোডিসিয়াক খাবার বলা হয়। তাই যৌন জীবনে সুখী হতে চাইলে নারী-পুরুষ উভয়েরই এই খাবারগুলো এড়িয়ে চলা উচিত। চলুন এবার জেনে নেয়া যাক সেই খাবারগুলো সম্পর্কে-

অ্যালকোহল

অতিরিক্ত অ্যালকোহল সেবনে শরীরের টেস্টোস্টেরনের মাত্রা কমিয়ে দেয়। ফলে শারীরিক চাহিদা উল্লেখযোগ্যভাবে কমে যায়।

পুদিনা

পুদিনা পাতা শরীর ঠাণ্ডা করে। এছাড়া পুদিনার মেন্থল শরীরে টেস্টোস্টেরনের ক্ষরণও কমিয়ে দেয়। ফলে যৌন আকাঙ্ক্ষা কমে যায়।

চিজ

চিজ গরুর দুধে তৈরি হলেও তাতে মেশানো হয় নানা ধরনের গ্রোথ হরমোন ও অ্যান্টিবায়োটিক। তাই চিজ বেশি খেলে মেয়েদের শরীরে এক ধরনের হরমোনের ক্ষরণ বেড়ে যায়। ফলে তাদের শারীরিক মিলনের ইচ্ছা কমে যায়।

কর্নফ্লেক্স

জন হার্ভি কেলগ, যিনি বিশ্ববিখ্যাত কেলগ’স কর্নফ্লেক্স তৈরি করেছিলেন, তিনি আসলে পুরুষদের সেক্স ড্রাইভ কমানোর জন্য এটি তৈরি করেন? কর্নফ্লেক্সে থাকা চিনি আসলে টেস্টোস্টেরনের ক্ষরণ কমিয়ে দেয়। ফলে কমে আসে সেক্স ড্রাইভও।

কফি

কফির অসংখ্য উপকারিতা রয়েছে। আবার রয়েছে ক্ষতিও। কফি শরীরে অ্যাড্রিনাল গ্ল্যান্ডগুলিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রেস হরমোনের ক্ষরণ বাড়ায়। এই ধরনের হরমোন আবার সেক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটিয়ে যৌন ইচ্ছা কমিয়ে দেয়।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180