লকডাউনের প্রথম দিনে রাজধানীতে ৭৫৫ জন আটক

ঠাকুরগাঁও ২৪ ঠাকুরগাঁও ২৪

নিউজ পেপার ওয়েব ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২১

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সর্বাত্মক লকডাউনের প্রথম দিন আজ বৃহস্পতিবার রাজধানীতে বিধিনিষেধ অমান্য করায় ৭৫৫ জনকে আটক করা হয়েছে।

এর মধ্যে মামলা দায়ের করে ২৫৮ জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। বৃস্পতিবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম এ তথ্য জানান।

সারা দেশে সাত দিনের সর্বাত্মক লকডাউনের প্রথমদিনে ঢাকা মহানগর পুলিশের আটটি বিভাগে সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করায় তাদের আটক ও গ্রেপ্তার করা হয়। লকডাউন বাস্তবায়নে আট ব্যক্তিকে সাজা দেওয়ার পাশাপাশি ২৭৪টি মামলা দায়ের করা হয়েছে।

উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, ঢাকা মহানগর পুলিশের আটটি বিভাগ ও ট্রাফিক বিভাগ একসঙ্গে দিনব্যাপী অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা না মানায় এ সকল মানুষকে আটক করে।

ডিএমপির তথ্য অনুযায়ী, দিনব্যাপী অভিযানে ৪ লাখ ৯২ হাজার ৫০৭ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ছয়টি গাড়ি আটক ও ৭৭টি গাড়ি রেকারিং করা হয়েছে। পুলিশ জানায়, ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগ ৫৪ জনকে আটক করেছে ও লালবাগ বিভাগ ৩৮ জনকে গ্রেপ্তার করেছে।

ডিএমপির ওয়ারি বিভাগে চারজন আটক ও তিনজন গ্রেপ্তার হয়েছেন। তেজগাঁও বিভাগের ২৩২ জন আটক হয়েছেন। মিরপুর বিভাগে আটক হয়েছেন ৭৫ জন। গুলশান বিভাগে আটক সাতজন। উত্তরা বিভাগে ৩২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ডিএমপির মতিঝিল বিভাগে কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি বলেও জানিয়েছে পুলিশ।

পুলিশ আরও জানায়, ঢাকা মহানগরীতে মোবাইলে কোর্টে ৭৫ জনকে গ্রেপ্তার ও ৮১ জনকে সাজা দেওয়া হয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180