সজীব গ্রুপের চেয়ারম্যান-এমডিসহ গ্রেফতার ৮

ঠাকুরগাঁও ২৪ ঠাকুরগাঁও ২৪

নিউজ পেপার ওয়েব ডেস্ক

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজের জুস উৎপাদন কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যান ও এমডিসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার দুপুর আড়াইটার দিকে অগ্নিকাণ্ডে ভস্মীভূত কারখানা পরিদর্শন করে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, ফায়ার সার্ভিস কর্মীদের আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়েছে। নির্মাণ ত্রুটি ও শ্রমিক পরিচালনার ত্রুটি আছে কিনা এগুলো তদন্তের আগে কিছু বলা যাচ্ছে না। তদন্তের পর সব কিছু জানানো হবে।

তিনি বলেন, এরই মধ্যে তদন্ত টিম গঠন করা হয়েছে। কেউ যদি সামান্যতম এই ঘটনায় ভুলভ্রান্তি করে থাকে তাহলে আইন অনুযায়ী তাদের বিচার করা হবে।

আহতদের সুচিকিৎসা এবং নিহতের সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এর আগে, শনিবার দুপুরে ৫২ জন শ্রমিক নিহত হওয়ার ঘটনায় হত্যা মামলা দায়ের করে পুলিশ। মামলায় ফায়ার সেফটি না থাকা, ভবন নির্মাণে ত্রুটি, ভবনে ওঠানামার জন্য সিঁড়ি কম থাকা, চারতলার কলাপসিবল গেট ঘটনার সময় আটকে রাখাসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম জানান, সজীব গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল হাসেম, আবুল হাসেমের চার ছেলে সহকারী ব্যবস্থাপনা পরিচালক হাসিব বিন হাসেম (সজিব), পরিচালক তারেক ইব্রাহীম (সতেজ), পরিচালক তাওসিফ ইব্রাহীম (শীতল), পরিচালক তানজিম ইব্রাহীম; প্রধান নির্বাহী কর্মকর্তা শাহান শাহ আজাদ, ব্যবস্থাপক মামুনুর রশিদ, অ্যাডমিন সালাউদ্দিনকে এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180