আশুলিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

ঠাকুরগাঁও ২৪ ঠাকুরগাঁও ২৪

নিউজ পেপার ওয়েব ডেস্ক

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২১

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির চিত্র সাংবাদিক মনির হোসেনের উপর সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে ঢাকার আশুলিয়ায় বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা।

শনিবার বেলা ১১টায় আশুলিয়া প্রেসক্লাবের উদ্যোগে বাইপাইলস্থ আশুলিয়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়।

আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির স্টাফ রিপোর্টার মোজাফ্ফর হোসেন জয়ের নেতৃত্বে এবং আশুলিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার জহিরুল ইসলাম লিটনের সঞ্চালনায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে এসময়স বক্তব্য রাখেন, আশুলিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি (যুগান্তর) মেহেদী হাসান মিঠু, সাবেক সাধারন সম্পাদক (বাংলাভিশন) শেফালী খাতুন মিতু, সাবেক সাংগঠনিক সম্পাদক (দেশ রুপান্তর) লোকমান হোসেন খোকা চৌধুরী, চ্যানেল আইয়ের জাকির হাসান প্রমূখ।

এসময় বক্তারা বলেন, বৈশ্বিক মহামারি করোনা কালীন সময়ে প্রথম শারীর যোদ্ধা হিসেবে সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন স্থান থেকে সংবাদ সংগ্রহ করে দেশবাসী তথা বিশ্ববাসীর কাছে তোলে ধরেন। আর নানা অনিয়ম-দূর্ণীতির সংবাদ সংগ্রহ করতে গেলেই হামলার শিকার হতে হয় সংবাদকর্মীদের।

বক্তারা এসময় বলেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির চিত্র সাংবাদিক মনির হোসেন আশুলিয়ার ডেন্ডাবর আমিন মডেল টাউন এলাকায় বিল্ডিং কোড না মেনে বহুতল ভবন নির্মাণ করছে। এমন সংবাদের ভিত্তিতে ওই বহুতল ভবনের চিত্র ধারণ করতে যান তিনি।

এসময় অবৈধভাবে বহুতল ভবন নির্মাণকারীরা তার উপর হামালা চালায় এবং বেধরক মারধর করে। এ ঘটনায় আব্দু সোবহান ও রবিউল আলম নামের দুই হামলাকারীকে আটক করে পুলিশ। বাকী দোষীদের এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। আগামী ২৪ ঘন্টার মধ্যে বাকী দোষীদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন সমাবেশে বক্তারা।

সমাবেশে এসময় সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে আশুলিয়ার ডেন্ডাবর আমিন মডেল টাউন এলাকায় একটি ‘অনুমোদনহীন’ বহুতল ভবনের সংবাদ সংগ্রহ করতে গেলে সন্ত্রাসী হামলা ও মারধরের শিকার হন বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির চিত্র সাংবাদিক মনির হোসেন।

এ ঘটনায় ওইদিন দুজনকে আটক করে পুলিশ। ঘটনায় চিত্র সাংবাদিক মনির হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় তিনজনের নাম উল্লেখ এবং ২/৩জনকে অজ্ঞাতনামা করে একটি মামলা দায়ের করেছেন।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180