বগুড়ায় আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় অস্ত্রসহ ৭ আসামি গ্রেফতার

ঠাকুরগাঁও ২৪ ঠাকুরগাঁও ২৪

নিউজ পেপার ওয়েব ডেস্ক

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২১

বগুড়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার প্রধান আসামি গাউছুলসহ সাতজনকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। সদর উপজেলা ও রংপুরের বদরগঞ্জের ছোট হাজিরপুর ফকিরগঞ্জ গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গাউছুল আজম ছাড়া বাকি গ্রেফতারকৃতরা হলেন, মো. মেহেদী হাসান (১৮), মো. আরিফুর রহমান (২৮), মো. আলী হাসান (২৮), মো. ফজলে রাব্বী (৩০), মো. আ. আহাদ, মো. রমজান (২০)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৩০ জুলাই) রাতে রংপুরের বদরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে বগুড়ার সদর উপজেলার ফাঁপোড় উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে শনিবার (৩১ জুলাই) ভোরে গাউছুল আজমকে (২৮) গ্রেফতার করা হয়। এসময় তার কাছে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, আসামিরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা, সেবন ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। এতে বাধা দেয়ায় আওয়ামী লীগ নেতা রকির সঙ্গে তাদের বিরোধ হয়। একই সঙ্গে আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান পদ প্রার্থী ছিলেন রকি। রকি চেয়ারম্যান নির্বাচিত হলে তাদের অবৈধ কর্মকাণ্ড বাধাগ্রস্ত হতে পারে এমন আশঙ্কায় হত্যার পরিকল্পনা করা হয় বলে স্বীকার করেছেন গাউছুল আজম। আসামিদের বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৭ জুলাই) রাত সোয়া ৯টার দিকে শহরতলীর ফাঁপোড় ইউনিয়নের হাটখোলা এলাকায় রকিকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন রকির ভাই রুকু বাদী হয়ে বগুড়া সদর থানায় ২২ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় পূর্ব শত্রুতার জেরে গাউসুলের নেতৃত্বে রকিকে কুপিয়ে হত্যার কথা উল্লেখ করা হয়।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180