কলকাতার মণ্ডপে মমতার আদলে দুর্গামূর্তি!

ঠাকুরগাঁও ২৪ ঠাকুরগাঁও ২৪

নিউজ পেপার ওয়েব ডেস্ক

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২১

আসন্ন দুর্গাপূজাতে এবার কলকাতার একটি মণ্ডপে মুখ্যমন্ত্রী মমতার আদলে তৈরি দেবী দুর্গার মূর্তিপূজা করার উদ্যোগ নেওয়া হয়েছে। মধ্য কলকাতার কুমোরটুলি এলাকায় এক বর্ষীয়ান প্রতিমাশিল্পী মমতার আদলে সেই দেবী দুর্গার প্রতিমা গড়তে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

এদিকে মমতার আদলে প্রতিমা গড়ার তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিজেপি নেতারা। যদিও এ বিষয়ে ক্লাব কর্মকর্তারা ও তৃণমূল কংগ্রেস কোনো প্রতিক্রিয়া দেখায়নি।

অক্টোবরের ১১ তারিখ থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার আয়োজন। ইতোমধ্যে পশ্চিমবঙ্গজুড়ে পূজার প্রস্তুতি শুরু হয়েছে গেছে। পূজার কেনাবেচার সঙ্গে জোরেশোরে এগোচ্ছে প্রতিমা তৈরির কাজও।

কিন্তু এবার প্রতিমা গড়ার এলাকা কুমোরটুলির প্রতিমাশিল্পী স্বয়ং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দেবী দুর্গা প্রতিমা তৈরি করছেন। মাটির এই প্রতিমা তৈরির কাজও প্রায় শেষ পর্যায়ে। কলকাতার অদূরে বাগুইআটি এলাকার একটি পূজামণ্ডপে এবার মমতার আদলে তৈরি দেবী দুর্গার প্রতিমা পূজা করা হবে বলে জানা গেছে। আর তা নিয়েই শুরু হয়েছে নানা আলোচনা।

আরও পড়ুন- শিক্ষার ঘাটতি পূরণে সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে: শিক্ষামন্ত্রী

প্রতিমাশিল্পী মিন্টু পাল বলেন, বাংলার যে প্রকল্পগুলো মন্ত্রী নিয়ে এসেছেন, উনার প্রকল্পগুলো আমরা হাতের মাধ্যমে আমরা দেখাব। তিনি তিনবার মুখ্যমন্ত্রী হয়ে মানুষের জন্য কিছু করছেন।

এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপি নেতারা। তারা বলছেন, সনাতন ধর্মে কোনো ব্যক্তির পূজা করা যায় না।

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, বাংলার মানুষের যে সেন্টিমেন্ট সেটা নিয়ে বারবার রাগ করে নিজেকে সেকুলার বাঙালি বলা, কতটা সমীচীন? এখানে কবে দুর্গাপূজা হবে কবে উদ্বোধন হবে সবই মুখ্যমন্ত্রী ঠিক করে দেবেন।

এ পূজায় মমতার মতো দুর্গার দশ হাতে তৃণমূল সরকারের দশটি সেরা প্রকল্পের নাম লেখা থাকবে বলে জানা গেছে। তবে পরিস্থিতি যেদিকে মোড় নিচ্ছে, শেষ পর্যন্ত তীব্র বিতর্কের মুখে মমতা রূপিনী দেবী দুর্গার পূজা সম্ভব হয় কি না সেটিই দেখার অপেক্ষা।


সম্পাদক

নির্বাহী সম্পাদকঃ মাসুদ রানা পলক প্রকাশক মোঃ আবুল হাসান মোবাইল নাম্বার 01860003666

বার্তাকক্ষ

মোবাইল নাম্বার 09638870180