ঠাকুরগাঁওয়ে বিনোদন কেন্দ্রের অভাব পূরনে গুরুত্বপুর্ন ভূমিকা রাখছে স্বপ্নজগত ।


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২২, ৪:৪৪ অপরাহ্ণ /
ঠাকুরগাঁওয়ে বিনোদন কেন্দ্রের অভাব পূরনে গুরুত্বপুর্ন ভূমিকা রাখছে স্বপ্নজগত ।

মোঃ মজিবর রহমান শেখ,, দিন দিন কমছে ঠাকুরগাঁও জেলায় বিনোদন কেন্দ্রের সংখ্যা। শিশু-কিশোর সহ বিভিন্ন বয়সী মানুষের বিনোদনের অভাব যেন ঠাকুরগাঁও জেলা বাসীর সঙ্গী হয়ে দাড়িয়েছে। এ অবস্থায় ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নে স্বপ্নজগত নামে একটি শিশুবান্ধব বিনোদন পার্ক ও পিকনিক ষ্পট যেন নতুন করে স্বপ্ন দেখাচ্ছে ঠাকুরগাঁও জেলা বাসীকে।

শহর থেকে ৩ কিলোমিটার উত্তরে ঠাকুরগাঁও-রুহিয়া মহাসড়কের সাথে লাগানো পার্কটিতে রয়েছে নানা ধরনের রাইড ও সুবিধা। স্বপ্ন জগতে গিয়ে দেখা যায়, সেখানে বিশাল একটি লেক (বড় পুকুর), সিমেন্টের তৈরী মুক্তিযুদ্ধের বিভিন্ন ভাস্কর্য, কবি-সাহিত্যিকগণের বানী, কৃত্রিম জীব-জন্তু যেমন (হাতি, জিরাফ, হরিন, বনমানুষ, ব্যাঙ) ইত্যাদি, বিভিন্ন প্রজাতির দেশি-বিদেশী পাখি, বানর, খরগোশ, কচ্ছপসহ বিভিন্ন রকমের খেলনা (চরকি, নাগরদোলা, দোলনা) রয়েছে। এর সাথে নতুন করে বেশ কয়েকটি রাইড যোগ হয়েছে।

এর মধ্যে উড়ন্ত উড়োজাহাজ, ইলেকট্রিক ট্রেইন, ঘোড়া চরকি দোলনাসহ বিভিন্ন আধুনিক রাইড যা বিনোদনের উৎকৃষ্ট উপকরন। স্বপ্ন জগতে শিশুদের বিনোদনের পাশাপাশি পিকনিক স্পট হিসেবেও ক্ষ্যাতি ও সুনাম কুড়িয়েছে ইতিমধ্যে।

স্বপ্ন জগতে পিকনিকে আসা পৌর শহরের টিকাপাড়া মহল্লার গৃহীনী শারমিন আক্তার জানান, তিনি তার কন্যা শিশুকে এখানে নিয়ে এসেছেন। তার কন্যা শিশু চরকি, নাগরদোলা, ইলেকট্রিক ট্রেইন ও উড়ন্ত উড়োজাহাজে উঠেছে, এবং সে অনেক খুশি হয়েছে বলে জানান তিনি। ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলা থেকে আসা মো: কলিমুল্লাহ জানান, ইদানিং বিনোদনের জায়গা কমছে।

এ অবস্থায় তিনি স্বপ্ন জগতে এসেছেন পরিবারের সবাইকে নিয়ে পিকনিক করতে। সকাল থেকে বিকাল পর্যন্ত তিনি ও তার পরিবারের সদস্যরা এখানে পর্যাপ্ত বিনোদনের সুবিধা পেয়েছেন বলে জানান তিনি। তার মতে সাধারণ মানুষের বিনোদনের জন্য গুরুত্বপুর্ন ভূমিকা রাখছে এ পিকনিক স্পট। স্বপ্ন জগতের পরিচালক ও আকচা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সারোয়ার চৌধুরী বলেন, শিশুদের বিনোদনের কথা মাথায় রেখে বিশেষভাবে এ পার্কটি করা হয়েছে।

পাশাপাশি বিভিন্ন বয়সী মানুষেরও বিনোদনের সাথে পিকনিক স্পট হিসেবে এটি তৈরী করা হয়েছে। প্রতিনিয়ত নতুন নতুন রাইড আনা হচ্ছে শিশুদের বিনোদনের জন্য। সামনের দিনে নতুন নতুন রাইড ও দর্শনার্থীদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করার কথা রয়েছে। আমরা প্রত্যাশা করি ঠাকুরগাঁও জেলার শিশু সহ বিভিন্ন বয়সী মানুষের বিনোদনের চাহিদা পূরনে স্বপ্নজগত একটি গুরুত্বপুর্ন ভুমিকা পালন করবে।

subscribers

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
error: Content is protected !!