মা দিবসে মাকে দিতে পারেন যেসব উপহার


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : মে ৮, ২০২২, ২:১৯ অপরাহ্ণ /
মা দিবসে মাকে দিতে পারেন যেসব উপহার

সংসারের প্রতিটি কাজ একা হাতে সামলান মা। নানা ব্যস্ততার মাঝে যদি মাকে সময় দিতে না পারেন তবে বিশেষ দিনটিতে অবশ্যই মার জন্য রাখতে পারেন বিশেষ আয়োজন।

পৃথিবীতে মা শব্দটি সবচেয়ে ছোট ও মধুর। বিশ্বের বেশির ভাগ দেশেই মার জন্য দিনটিকে বিশেষ করে তুলতে নানা প্রস্তুতি রাখে সন্তানরা। আপনি যদি তাদের একজন হন তাহলে জেনে নিন মার জন্য আজ আপনি কী করলে মার চোখে আনন্দ অশ্রু দেখতে পারবেন।

আপনি আজ মাকে রান্নার কাজ থেকে ছুটি দিতে পারেন। রান্নার কাজ নিজে একা হাতে সামলে তৈরি করতে পারেন মার পছন্দের খাবার। আর যদি আপনি চাকরিজীবী হন তাহলে কাজের শেষে বিকালে বাড়িতে চলে আসতে পারেন অন্য দিনের চেয়ে একটু আগেই।

সাধ্য অনুযায়ী মাকে কিনে দিতে পারেন মার জন্য প্রয়োজনীয় কিছু জিনিস। এটি হতে পারে হাত পায়ের যত্নে ভ্যাসলিন, মুখের প্রসাধনী, পারফিউম অথবা তাজা ফুল। কিনতে পারেন গিফট কার্ডও। সেখানে লিখতে পারেন, আমার জীবনের সুপারহিরো, আমি তোমায় অনেক ভালোবাসি। কিনে দিতে পারেন চকলেটও।

বাজেট বেশি হলে মার জন্য আজ কিনে নিতে পারেন পছন্দের রঙের একটি শাড়ি, পায়ের জুতা কিংবা গহনাও।

মার সঙ্গে বিকালে কোথাও ঘুরতে যেতে পারেন আজ। কিংবা ঘরে মার পছন্দের খাবারগুলো রান্না করে ছোট করে আয়োজন করতে পারেন ক্যান্ডেল লাইট ডিনারেরও।

পরিবারের সবার সদস্যদের খেয়াল রাখতে নিজের পরিচর্যার দিকেই সময় দিতে পারেন না মা। তাই আজ তার পরিচর্যার জন্য মাকে নিয়ে যেতে পারেন পার্লারে। করে নিতে পারেন একটি পূর্ণাঙ্গ হেলথ চেকআপও। মায়ের স্বাস্থ্য রক্ষায় মার জন্য করতে পারেন একটি স্বাস্থ্যবিমাও।

আজকাল অনেক সময়ই শুনতে পাওয়া যায় সন্তানের অবহেলার শিকার হচ্ছেন অনেক অসহায় মা। তাদের উদ্দেশ্যে বলছি, আমাদের ভুলে গেলে চলবে না আমাদেরও এক সময় বৃদ্ধ হতে হবে। মায়ের ওপর অন্যায্য আচরণে প্রকৃতিও আমাদের ওপর বৈরী আচরণ করতে পারে।

আমাদের মনে রাখা উচিত পৃথিবীতে মাই একমাত্র আপন জন। তার মনে দুঃখ দিয়ে কখনোই সুখী হওয়া যায় না। শিশু অবস্থায় আমরা যেমন মায়ের কাছে সবচেয়ে নিরাপদ বোধ করেছিলাম তেমনি যেন প্রতিটি মাই সন্তানের কাছে নিরাপদ ও সুখী থাকে বিশ্ব মা দিবসে আজ এটিই হোক সবার প্রার্থনা।

subscribers

Archive Calendar

error: Content is protected !!