শোয়ার ঘরের দেয়ালের যে রং বাড়িয়ে দেয় যৌনতার আকাঙ্ক্ষা


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : জুন ৬, ২০২২, ২:১৪ অপরাহ্ণ /
শোয়ার ঘরের দেয়ালের যে রং বাড়িয়ে দেয় যৌনতার আকাঙ্ক্ষা

শোয়ার ঘর কি শুধুই ঘুমানোর জায়গা? মোটেই নয়। শয়নকক্ষ কাছের মানুষটিকে আরো কাছে পাওয়ার, ঘনিষ্ঠতার আড়ালও বটে।
বিশেষজ্ঞরা বলছেন, অন্তরঙ্গতার মুহূর্তের উদ্দামতা অনেকটাই নির্ভর করে শোয়ার ঘরের পরিবেশের উপরেও। বিশেষ করে, শোয়ার ঘরের দেয়াল ও আসবাবের নির্দিষ্ট কিছু রং বাড়িয়ে দিতে পারে অন্তরঙ্গতার তীব্রতা।

শোয়ার ঘরের দেয়ালে ক্যারামেল রং করা।

একটি ব্রিটিশ হোটেল সংস্থার পক্ষ থেকে শয়নকক্ষের রং নিয়ে প্রায় ২০০০ জনের উপর একটি সমীক্ষা চালানো হয়। সমীক্ষার ফলাফল বলছে, আসমানি রঙের দেয়াল এক ধরনের শান্তির অনুভূতি দেয়। তাই এই রঙের দেয়াল থাকলে ভালো হয় ঘুম। আর ঘরে নীল রঙের দেয়াল থাকলে খুশি থাকে মন। ঘুম ভালো করতে সহায়তা করে কিছু কিছু বিশেষ ধরনের হলুদ রংও।

সমীক্ষকদের দাবি, এই রংগুলো স্নায়ুকে শিথিল করতে ও উত্তেজনা প্রশমনে সহায়তা করে। রূপালি রঙের দেয়াল আবার জ্যোৎস্নার কথা মনে করিয়ে দেয় মানুষকে। তাই এই রংটিও ঘুমে সহায়তা করতে পারে বলেই মত সমীক্ষকদের। অন্য দিকে ধূসর, খয়েরি কিংবা বেগুনি রঙের দেয়াল ঘুমের ব্যাঘাত ঘটাতে পারে বলে জানিয়েছেন সমীক্ষকরা।

শুধু ঘুম নয়, কোন রং যৌন জীবন ভালো করতে পারে, তা নিয়েও সমীক্ষা চালান সমীক্ষকরা। তারা জানাচ্ছেন, ক্যারামেল রঙের দেয়াল থাকলে সবচেয়ে বেশি বার যৌনতায় লিপ্ত হয়েছেন মানুষ। তাদের দাবি এই রঙের ঘরে থাকা দম্পতিরা সপ্তাহে গড়ে তিন বার লিপ্ত হয়েছেন যৌন মিলনে। অন্য দিকে লাল রংকে ভালোবাসার রং বলে ভাবা হলেও, সমীক্ষা কিন্তু বলছে, লাল রঙের ঘরে সপ্তাহে গড়ে মাত্র এক বার যৌনতায় মেতেছেন মানুষ।

subscribers

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
error: Content is protected !!