পদ্মাসেতুতে ট্রেন চলবে আগামী জুনে: রেলমন্ত্রী


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : আগস্ট ১, ২০২২, ৬:৫৯ অপরাহ্ণ /
পদ্মাসেতুতে ট্রেন চলবে আগামী জুনে: রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২৩ সালের জুনের মধ্যে পদ্মাসেতুতে ট্রেন চলাচল শুরু হবে। এ ট্রেন পদ্মাসেতু হয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত চলাচল করবে। রেলপথ মন্ত্রণালয় এ লক্ষ্যে কাজ করছে।

সোমবার দুপুরে গোপালগঞ্জ রেলস্টেশনে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ জাদুঘর দেশব্যাপী প্রদর্শনের শুভ সূচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০২ কিলোমিটার রেললাইন নির্মাণ চলমান রয়েছে। ২০২৩ সালের মধ্যেই এই রুটে ট্রেন চলাচল সম্ভব হবে। এছাড়া পদ্মাসেতু হয়ে ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার নতুন রেললাইন নির্মাণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪ জেলায় রেল নেয়ার পরিকল্পনা করেন। সে লক্ষ্যে ভারসাম্যপূর্ণ পরিকল্পনা নিয়ে রেল এগিয়ে যাচ্ছে। গত ১২-১৩ বছরে দেশে রেলের ব্যাপক উন্নয়ন-আধুনিকায়ন হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ জাদুঘর দেশব্যাপী প্রদর্শন সম্পর্কে রেলমন্ত্রী বলেন, আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে এটি আমাদের ক্ষুদ্র প্রয়াস। আগামী ৫ আগস্ট পর্যন্ত গোপালগঞ্জ রেলস্টেশনে এ প্রদর্শনী চলবে। এরপর অন্য জায়গায় এটি চলে যাবে। এভাবে এটি পশ্চিমাঞ্চলে ঘুরে ঘুরে প্রদর্শন করা হবে।

এ সময় গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদার, অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুর উল আলম চৌধুরী, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা প্রমুখ উপস্থিত ছিলেন।

subscribers

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: Content is protected !!