দেশে এলো ইতিহাস গড়া বাঘিনীরা


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২২, ৩:৩৯ অপরাহ্ণ /
দেশে এলো ইতিহাস গড়া বাঘিনীরা

বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে চড়ে শিরোপা উদযাপন করতে করতে ঢাকার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করবে বাঘিনীরা

প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশ ফুটবল দলকে বরণ করে নেওয়ার অপেক্ষায় ছিল গোটা দেশ। অবশেষে নতুন ইতিহাস সৃষ্টিকারী বাঘিনীরা কাঠমান্ডু থেকে দেশে এসে পৌঁছেছে।

বুধবার (২১ সেপ্টম্বর) দুপুর ১টা ৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছে বাংলাদেশ নারী ফুটবল দল। কিছুক্ষণের মধ্যেই ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের পাশাপাশি বাফুফের কর্মকর্তারা ফুল দিয়ে এবং মিষ্টিমুখ করে নারী ফুটবলারদের বরণ করে নেবেন।

ইতোমধ্যেই নেপালের রাজধানী কাঠমান্ডুতেই বাংলাদেশ হাইকমিশনে বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দেওয়া হয়েছে। দেশেও সাফল্য উদযাপনের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে জমকালো আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে চড়ে শিরোপা উদযাপনে করতে করতে ঢাকার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করবেন বিজয়ীরা। বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে আলাপ করে চ্যাম্পিয়ন দলটিকে বিমানবন্দর থেকে বাফুফে ভবনে নিয়ে যাওয়ার জন্য প্রাথমিকভাবে একটি রুট ঠিক করা হয়েছে।

বিমানবন্দর থেকে বেরিয়ে একে একে কাকলী, বনানী, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় সরণী ফ্লাইওভার, তেজগাঁও, মগবাজার, মৌচাক, কাকরাইল, ফকিরাপুল ও মতিঝিলের শাপলা চত্বর ঘুরে বাংলাদেশ নারী ফুটবল দলকে বহনকারী ছাদখোলা বাসটি বাফুফে ভবনে পৌঁছাবে। এরপর সেখানে সভাপতি কাজী সালাউদ্দিন নিজেই খেলোয়াড়দের সংবর্ধনা দেবেন।

এরই মধ্যে ছাদখোলা বাসের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ওপরের অংশ খুলে বিআরটিসির বাসটির ছাদ খোলা থাকার সুযোগ করে দেওয়া হচ্ছে। পুরো বাসটিই মোড়ানো রয়েছে সাফ জয়ী দলের ছবিতে। বাসটিতে থাকা সাউন্ড সিস্টেমে বাজবে বিজয়ের গান।

সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ৬ষ্ঠ আসরের শিরোপা জিতে নেয় বাংলাদেশ নারী ফুটবল দল। পুরো টুর্নামেন্টে এক গোল হজমের বিপরীতে প্রতিপক্ষের জালে ২৩ বার বল জড়িয়েছেন বাংলাদেশ।

শিরোপার পাশাপাশি টুর্নামেন্টের সব ব্যক্তিগত ও দলীয় পুরস্কারও গিয়েছে বাঘিনীদের ঝুলিতেই। নিজের নামের পাশে ৮ গোল নিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ৬ষ্ঠ আসরের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন। এছাড়া, নারী সাফ চ্যাম্পিয়নশিপের সেরা গোলরক্ষকের সম্মাননা উঠেছে বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমার হাতে।

subscribers