মাহিন্দ্রা লঞ্চ করেছে নতুন শক্তিশালী এবং জালানী সাশ্রয়ী এসপি প্লাস সিরিজের ট্রাক্টর


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২২, ৭:৪০ অপরাহ্ণ /
মাহিন্দ্রা লঞ্চ করেছে নতুন শক্তিশালী এবং জালানী সাশ্রয়ী এসপি প্লাস সিরিজের ট্রাক্টর

ঠাকুরগাঁও সংবাদদাতা মাহিন্দ্র ফার্ম ইকুইপমেন্ট সেক্টর (এফইএস), মাহিন্দ্র গ্রুপের একটি অংশ, তাদের সবচেয়ে নতুন ট্রাক্টর সিরিজ ‘এসপি প্লাস’ বাংলাদেশে লঞ্চ করতে যাচ্ছে। মাহিন্দ্রর উন্নত ইএলএস ইঞ্জিন দ্বারা চালিত এবং উৎপাদনশীলতা বাড়ানো বৈশিষ্ট যেমন রিভার্স পিটিওসহ ডুয়াল ক্লাচ, উচ্চ উত্তোলন ক্ষমতার হাইড্রলিক, সহজ গিয়ার শিফট ট্রান্সমিশন এবং অয়েল ইমারজড ব্রেক, ট্রাক্টরটি কৃষি এবং ঢালাই কাজে ব্যবহারের জন্য উপযোগী।

২১ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ঠাকুরগাঁও রোড ২টি নতুন মাহিন্দ্রা ট্রাক্টর শুভ উদ্বোধনের সময় মাহিন্দ্রা গাড়ি ১টি ক্রয় করেন ঠাকুরগাঁও রোড বিশিষ্ট ব্যবসায়ী মোস্তফা কামাল।
এস্ পি সিরিজের ৩টি মডেলের হর্স পাওয়ার হচ্ছে ২৭৫ ডিআই (৩৯ ঐচ), ৫৭৫ ডিআই (৪৭ ঐচ), ৫৮৫ ডিআই (৫০ ঐচ)। এই পাওয়ারফুল ও জ¦ালানি সশ্রয়ী সিরিজের মাধ্যমে কৃষক তাদের কৃষির ওয়ারান্টি কৃষকদের দেয় মানসিক শান্তি।

মাহিন্দ্র কোম্পানি গত ৩ দশক ধরে ডিস্ট্রিবিউটরদের মাধ্যমে কৃষকদের সাথে সংযুক্ত করতে পেরে খুবই গর্বিত। মাহিন্দ্র সারা দেশব্যাপী আনাচে কানাচে সেলস এবং সার্ভিস নেটওয়ার্ক ছড়িয়ে দেয়ার মাধ্যমে কৃষকদের সাথে আরও শক্তিশালী এবং বিশ^াসযোগ্য সম্পর্ক স্থাপন করতে পেরেছে।

মাহিন্দ্রর ফার্ম ইকুইপমেন্ট সেক্টর-মাহিন্দ্রা বিক্রির দিক থেকে বিশে^র এক নম্বর ট্রাক্টর। ১৯৬৩ সালে ইন্টারন্যাশনাল হারভেস্টার ওহপ, টঝঅ, গধযরহফৎধ ্ গধযরহফৎধ-এর সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে ১৯৬৩ সালে তার প্রথম ট্রাক্টর চালু করার পর ২০১৯ সালে মার্চ মাসে প্রথম ভারতীয় ট্রাক্টর কোম্পানি হিসেবে ৩ মিলিয়ন ট্রাক্টর বিক্রি করেছে। কঠিন রাস্তায় মাহিন্দ্রর ব্যতিক্রমি বিল্ড কোয়ালিটি এবং পারফরমেন্সের জন্য পরিচিত, তাই মাহিন্দ্র ট্রাক্টর পেয়েছে ডেমিং অ্যাওয়ার্ড এবং জাপানিজ কোয়ালিটি মডেল।

মাহিন্দ্র একমাত্র ট্রাক্টর প্রস্তুতকারক কোম্পানি যা এই কৃতিত্ব অর্জন করেছে এবং আজ তাদের ডাইভারসড ট্রাক্টরগুলর বহুকার্যকরী ব্যবহারের জন্র্য দেশীয় এবং আন্তর্জাতিক বাজারে সমাদৃত হচ্ছে।

মাহিন্দ্র ৬ টি মহাদেশে বিশে^র ৫০ টির অধিক দেশে উপস্থিত রয়েছে এবং মার্কিন যুক্তরাষ্ট হচ্ছে মাহিন্দ্রর জন্য সবচেয়ে বড় বাজার। আজ মাহিন্দ্রর একটি আর্ন্তজাতিক প্রস্তুতকারী এবং আসম্বলি ইউনিট রয়েছে এবং উত্তর আমেরিকা, ব্রাজিল, ফিনল্যান্ড, টার্কি এবং জাপানে অন-গ্রাউন্ড উপস্থিত রয়েছে তাদের সাবসিডিয়ারারির মাধ্যমে।

মাহিন্দ্রা ১৯৪৫ সালে প্রতিষ্ঠিত মাহিন্দ্রা গ্রুপের ১০০ টির বেশি দেশে ২৬০,০০০ কর্মচারীসহ এটি অন্যতম বৃহৎ এবং প্রশংসিত গ্রুপ। এটি ফার্ম ইকুইপমেন্ট, ইউটিলিটি যানবাহন, তথা প্রযুক্তি এবং আর্থিক সেবার দিক দিয়ে ভারতে লিডারসিপ করছে এবং এই কোম্পানি বিক্রির দিক থেকে বিশে^র সর্ববৃহৎ ট্রাক্টর কোম্পানি। তাদের আরও উপস্থিতি আছে রিনিউএবেল এনার্জি, কৃষি, লজিস্টিকস, হস্পিটালিটি এবং রিয়েল এস্টেটে দখল। মাহিন্দ্রা ফকাস রয়েছে, যার উদ্দেশ্য সম্প্রদায় এবং স্টেকহোল্ডারদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনা।

subscribers