মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা হওয়া উচিত: তথ্যমন্ত্রী


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৯, ২০২২, ৭:৪২ অপরাহ্ণ /
মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা হওয়া উচিত: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কী করে ‘পাকিস্তান আমল ভালো ছিল’ বলতে পারেন? তিনি যে বক্তব্য দিয়েছেন, এতে তার বিরুদ্ধে মামলা হওয়া উচিত।
সোমবার সচিবালয়ে ‘মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন গ্রন্থ’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করলে সেখানে বাধা দেওয়ার প্রশ্নই আসে না। কিন্তু তারা কী সেটা করে? চট্টগ্রামে চেয়ার ছোড়াছুড়ি করেছে। দেশের বিভিন্ন স্থানে নিজেরা মারামারি করেছে। বনানীতে কী হয়েছে সেটার তদন্ত চলছে। এ ঘটনা বিএনপির কারণে নাকি অন্য কেউ ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশের মানবাধিকার নিয়ে জাতিসংঘে আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, আমরা দেখেছি বেসরকারি সংস্থা অধিকার, আইন ও সালিস কেন্দ্র এবং বিশেষ দুইটি পত্রিকা থেকে যে তথ্য নেওয়া হয়েছে তার ভিত্তিতে প্রতিবেদন তৈরি করা হয়েছে। কিছুদিন আগে বাংলাদেশে গুম নিয়ে প্রতিবেদন দিলো। সেখানে তারাই বলেছে যে ১০ জন ফিরে এসেছে। বাকিরা হয়তো লুকিয়ে আছে। আবার বিএনপি ক্ষমতায় থাকাকালীন কিছু গুম হয়েছে। হেফাজতের আন্দোলনে শত শত কর্মীকে হত্যা করা হয়েছিল বলে বিদেশে ছবি ব্যবহার করে বিভিন্ন গণমাধ্যম প্রচার করেছে। পরে তা মিথ্যা প্রমাণ হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, দেশে মানবাধিকার লঙ্ঘন হয়েছে বঙ্গবন্ধুকে হত্যার পর হত্যাকারীদের কোনো বিচার না করে। জিয়া ক্ষমতা দখল করে ক্ষমতা নিষ্কণ্টক করার জন্য বিনা বিচারে শত শত অফিসারকে হত্যা করেছেন। এরপর খালেদা জিয়ার সময় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছে। তখন একটি গাঁজাখুরি কমিশন গঠন করে প্রতিবেদন দেওয়া হয়েছে। ২০১৩-১৪ সালে যে মানুষ হত্যা করা হয়েছে এগুলো মানবাধিকারের চরম লঙ্ঘন।

subscribers