পঞ্চগড়ে তাপমাত্রা আজও ৮ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ২:১২ অপরাহ্ণ /
পঞ্চগড়ে তাপমাত্রা আজও ৮ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস

পঞ্চগড় প্রতিনিধি: উত্তরের জেলা পঞ্চগড়ে দ্বিতীয় দিনের মতো ৮ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত দুই দিন ধরে পঞ্চগড়ের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈতপ্রবাহ। যা আগামী সপ্তাহে মাঝারি শৈতপ্রবাহে রূপ নিতে পারে।

তাপমাত্রার পারদ যত নিচে নামছে ততই স্থবির হয়ে পড়েছে জনজীবন। রাত থেকে সকাল অবধি ঘন কুয়াশায় ঢাকা থাকে পথঘাট। বিশেষ করে সন্ধ্যা ঘনিয়ে এলেই কুয়াশায় আচ্ছন্ন হতে থাকে চারপাশ। যা সকাল ১০টা পর্যন্ত স্থায়ী হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কিছুটা বাড়লেও বিকেলের পর থেকে আবারও বাড়ছে শীত।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় এখানে তাপমাত্রা রেকর্ড হয় ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, তাপমাত্রার অবনতি আর হাড়কাঁপানো শীতে দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষের। সময়মত কাজে যেতে পারছেন না তারা। বিপাকে যানবাহন চালকরাও। তাদেরকে সকালের দিকেও গতি কমিয়ে ও হেডলাইট জ্বালিয়ে সাবধানে চলাচল করতে হচ্ছে। শীতের প্রকোপ থেকে বাঁচতে অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। এছাড়া শীতের কারণে হাসপাতালগুলোতেও বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গত কয়েকদিন ধরে তাপমাত্রা ৯-১১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ওঠানামা করলেও গতকাল তা নেমে এসেছে ৮ দশমিক ৭ এ। আজকেও তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। জানুয়ারির শুরুর দিকে তাপমাত্রা আরও কমার আশঙ্কা রয়েছে।

subscribers