ফাইনালে ওঠার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২২, ১১:১৫ পূর্বাহ্ণ /
ফাইনালে ওঠার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচ হারের পর আর্জেন্টিনার শেষ দেখে ফেলেছিলেন অনেকে। তবে পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে দুর্দান্তভাবে শেষ ষোলোতে পা রেখেছেন মেসিরা। শেষ ষোলোতে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালে পা রাখে লাতিন দলটি।
আজ প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। ফাইনালে ওঠার লড়াইয়ে ক্রোয়েটদের মোকাবেলা করবে লিওনেল স্কালোনির শিষ্যরা। আজ বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দুইটি।
এ নিয়ে পঞ্চমবারের মতো শেষ চারে খেলবে আলবিসেলেস্তেরা। এই ম্যাচে জয় ছাড়া কিছু ভাবছে না আর্জেন্টিনা। দলের সেরা তারকা লিওনেল মেসির শেষ বিশ্বকাপটা রাঙ্গানোর এই সুযোগটা মোটেই হেলায় হারাতে রাজি নয় দলের বাকি দশজন।

এই ম্যাচে ২০০২ সালে ব্রাজিলের পর প্রথম দল হিসেবে টানা দুইবার বিশ্বকাপের ফাইনালে ওঠার হাতছানি এখন ক্রোয়েশিয়ার সামনে। আর আর্জেন্টিনার সামনে তিন আসরের মধ্যে দ্বিতীয়বারের মতো ফাইনালে খেলার সুযোগ। সবশেষ ২০১৪ সালে ফাইনাল খেলেছিল দলটি।

লড়াইটা ক্রোয়েশিয়া-আর্জেন্টিনার হলেও সেখানে আরেকটি দ্বৈরথ থাকবে নিশ্চিতভাবে, মেসি ও লুকা মদ্রিচের। ৩৭ বছর বয়সী প্লেমেকার মদ্রিচই ক্রোয়াটদের চালিকা শক্তি, দলের সবার জন্য বড় অনুপ্রেরণা। এই ম্যাচ তাই দুজনের জন্যেই স্মরণীয় করে রাখার মঞ্চ।

subscribers