মেট্রোরেলে যাত্রা করতে প্রথম দিনে যাত্রীদের দীর্ঘ লাইন।


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২২, ১:৫৫ অপরাহ্ণ /
মেট্রোরেলে যাত্রা করতে প্রথম দিনে যাত্রীদের দীর্ঘ লাইন।

বহুল প্রতীক্ষিত স্বপ্নের মেট্রোরেলের দরজা খুলল সাধারণ মানুষের জন্য। মেট্রোরেলে যাত্রা করতে প্রথম দিনে সকাল থেকেই ছিল যাত্রীদের দীর্ঘ লাইন।
প্রধানমন্ত্রী উদ্বোধনের পর আজ থেকে সীমিত পরিসরে মেট্রোরেলে যাতায়াত করছেন সাধারণ যাত্রীরা, মূলত এ কারণেই মেট্রো রেলের বাইরে সাধারণ মানুষের এত দীর্ঘ লাইন। ফলে চাপ সামলাতে এক প্রকার হিমশিম খাচ্ছে স্টেশন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে উত্তরার দিয়াবাড়ি মেট্রোরেল ডিপো স্টেশনে ঘুরে এমন চিত্রই দেখা গেছে। প্রাথমিক পর্যায়ে এই মেট্রো রেল চলবে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আজ উত্তরা থেকে প্রথম ট্রেনটি ছেড়ে যায় সকাল ৮ টায়। প্রতি ১০ মিনিট পরপর স্টেশন থেকে মেট্রোট্রেন ছেড়ে যেতে দেখা গেছে।

মতিঝিল শাখার সোনালী ব্যাংকের কর্মকর্তা রাকিব তালুকদার। থাকেন উত্তরা দিয়াবাড়ি স্টেশনের পাশে। প্রতিদিন উত্তরা থেকে গণপরিবহনে করে মতিঝিল যাতায়ত করেন। মেট্রোরেল চালু হওয়ার পর খুশি তিনি। মেট্রোতে চড়ার জন্য সকাল সাড়ে ৬টায় স্টেশনে আসেন।

তিনি বলেন, প্রথম দিন হিসেবে খুব আনন্দ লাগছে, যে মেট্রোরেলের চড়বো। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যাব। পরে বাকি পর বাসে করে যাব। যদি উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো চালু হয়ে যায় আমাদের মতো অফিস যাত্রীদের জন্য সুবিধা হবে।

বৃহস্পতিবার সরজমিনে উত্তরা দিয়াবাড়ি স্টেশন ঘুরে দেখা যায়, সকাল থেকেই মেট্রো স্টেশনের বাইরে দীর্ঘ লাইন ছিল। নিরাপত্তা কর্মীরা অল্প অল্প করে লোকজনদের স্টেশনে উঠতে দিচ্ছিলেন। স্বপ্নের মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে দাঁড়িয়ে ছিলেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এদের মধ্যে কেউ কেউ এসেছেন তাদের পরিবার নিয়ে। আবার কেউ এসেছেন তাদের বন্ধুদের নিয়ে। এদের অনেকেই মেট্রোর টিকিট কেটে আগারগাঁও যাচ্ছেন তারপর আবার ফিরতি যাত্রায় উত্তরায় আসছেন।

subscribers