মেসিদের আনন্দ উৎসব রূপ নিল বিষাদে, নিহত ১


ঠাকুরগাঁও ২৪ নিউজপেপার ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ২১, ২০২২, ৬:০৪ অপরাহ্ণ /
মেসিদের আনন্দ উৎসব রূপ নিল বিষাদে, নিহত ১

বিশ্বকাপ নিয়ে রাজধানী বুয়েনোস আইরেসে লিওনেল মেসিদের প্যারেড উৎসব রূপ নিয়েছে বিষাদে। ব্রিজের ওপর থেকে ছাদখোলা বাসের ওপর লাফিয়ে পড়ার সময় রাস্তায় পড়ে এক সমর্থকের মৃত্যু হয়েছে। এছাড়া মারাত্মকভাবে জখম হয়ে এক শিশু আছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে। পুলিশের সঙ্গে মারামারিতে জড়িয়ে আহত হয়েছেন অন্তত ২০ জন।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম লা নেশনের বরাত দিয়ে ডেইলি মেইল জানায়, মঙ্গলবার (২০ ডিসেম্বর) ওবেলিস্ক স্কয়ারের মূল কেন্দ্রে যাওয়ার সময় মেসিদের ছাদখোলা বাসে হঠাৎ একটি ব্রিজের ওপর থেকে লাফিয়ে পড়েন কয়েকজন দর্শক। এর মধ্যে ২৪ বছরের এক যুবক নিয়ন্ত্রণ ঠিক রাখতে না পারায় বাস থেকে ছিটকে পড়ে যান রাস্তায়। তাতে মারাত্মকভাবে মাথায় আঘাত পান ওই সমর্থক। সেখান থেকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

লা নেশন তাদের প্রতিবেদনে আরও জানায়, ‍উৎসব উদ্‌যাপনের সময় একটি ভাস্কর্য থেকে পাথরের টুকরা ভেঙে শিশুর মাথায় আঘাত করে। মারাত্মক জখম নিয়ে সে শিশু এখন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে জীবন শঙ্কায় আছে।

এদিকে, বাসে সমর্থকদের লাফিয়ে পড়ার পর নিরাপত্তা শঙ্কায় মাঝপথে স্থগিত হয়ে যায় ছাদখোলা বাসে করে মেসিদের কাতার বিশ্বকাপ জয় উদ্‌যাপন। তাতে আর্জেন্টাইন সমর্থকরা বিক্ষুব্ধ হয়ে পুলিশের সঙ্গে মারামারিতে জড়ান। ইটপাটকেল, পাল্টাপাল্টি ধাওয়া আর লোকজনের ভিড়ে সেখানে আহত হয়েছেন অন্তত ২০ জন। হাসপাতালে ভর্তি করা হয়েছে ১৬ জনকে।

এর আগে, ৩৬ বছরের দুঃখ ঘুচিয়ে কাতার থেকে স্বপ্নের ট্রফি নিয়ে দেশে ফেরে মেসিরা। বিশ্বচ্যাম্পিয়নদের অভ্যর্থনা জানাতে রাস্তায় নামে জনস্রোত। ডেইলি মেইলের মতে, প্রায় ৪০ লাখ মানুষ রাজধানী বুয়েনোস আইরেসের রাস্তায় মেসিদের ট্রফি উদ্‌যাপন দেখার জন্য হাজির হয়।

subscribers